শুভ বাংলা নববর্ষ
- সফিউল্লাহ আনসারী ০৩-০৫-২০২৪

নবচেতনায় নববর্ষ
এলো ফিরে দেশে
মেতে উঠো বাঙ্গালী
আনন্দে আজ হেসে।
বৈশাখ এলো সবার ঘরে
মুছে পুরাতন গ্লানী
বাংলা আমার মাতৃভূমি
সকল দেশের রাণী।
পান্তা ইলিশ,পিঠা-পায়েস
বেজায় খাওয়ার ধুম
ঢোলে শব্দে নেই চোখে
আর,ছেলে-বুড়োর ঘুম।
বসছে মেলা গাঁয়ের মোড়ে
শহর নগর বন্দরে
খুশির জোয়ার জনে জনে
ভেতর-বাহির অন্দরে।
সার্বজনীন উৎসব এটা
পয়লা বোশেখ বর্ষ
থাকুক সুখে সকল মানুষ
হৃদয়ে থাক হর্ষ।
এসো বৈশাখ এসো এসো
শুভ বাংলা নববর্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।